বিনিময়
- মুহাম্মদ মশিউর রহমান - প্রকৃত ভালবাসা ০৯-০৫-২০২৪

তুই যদি একা হোস,
আমি তোর সাথী-
তুই মানুষ হোস,
আমি তোর নীতি ।
.
তুই যদি বিবেক হোস,
আমি তোর জ্ঞান-
তুই যদি পাষাণ হোস,
আমি আমি অপমান ।
.
তুই যদি পাখি হোস,
আমি তোর গান-
তুই যদি প্রকৃতি হোস,
আমি তোর দান ।
.
তুই যদি নদী হোস,
আমি তোর ঢেউ-
তুই যদি নির্মম হোস,
আমি নই তোর কেউ ।
.
তুই যদি পাহাড় হোস,
আমি তোর ঢাল-
তুই যদি আকাশ হোস,
আমি তোর টালমাতাল ।
.
তুই যদি সন্যাসী হোস,
আমি তোর সঙ্গী-
তুই যদি নটরাজ হোস,
আমি তোর ভঙ্গি ।
.
তুই যদি গান হোস,
আমি তোর সুর-
তুই যদি মুসলিম হোস,
আমি তোর নূর ।
.
২৩.১১.১৬ খ্রি.
লালবাগ, ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।